সোনা ও রুপোর দাম লাফিয়ে উঠেছে! বুধবার কলকাতায় দুই ধাতুর মূল্য কত বেড়েছে?

 

সোনা এবং রুপোর দাম বৃদ্ধি পেয়েছে, চাপ বাড়িয়ে দিয়েছে। আজ দুই ধাতুর মূল্য ঊর্ধ্বমুখী হয়েছে, যা খুচরা বাজারে ক্রেতাদের চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। আজ সোনার দাম কত বেড়েছে এবং রুপোর দাম কতো বেড়েছে তা জানতে আমাদের সাথে থাকুন।

লাফিয়ে বৃদ্ধি পেল সোনা এবং রুপোর দাম! বুধবার কলকাতায় কত বেড়েছে দুই ধাতুর খরচ?

Selver and gold

বর্তমানে বিনিয়োগকারীরা আন্তর্জাতিক বাজারের বিভিন্ন তথ্যের দিকে নজর দিচ্ছেন। বিশেষ করে মার্কিন যুক্তরাষ্ট্রের মুদ্রাস্ফীতি সংক্রান্ত তথ্যটি তাঁদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিশ্লেষকদের মতে, আগামী সপ্তাহে মার্কিন কেন্দ্রীয় ব্যাঙ্ক সুদের হার কমানোর সিদ্ধান্ত নিতে পারে, যা মার্কিন ফেডারেল রিজার্ভের ভবিষ্যৎ সিদ্ধান্তের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ হতে পারে।

আজ আন্তর্জাতিক বাজারে স্পট গোল্ডের দাম 0.1 শতাংশ বৃদ্ধি পেয়ে 2517.80 মার্কিন ডলার প্রতি আউন্সে পৌঁছেছে। একইভাবে, মার্কিন গোল্ড ফিউচারের মূল্যও 0.1 শতাংশ বেড়ে 2546.50 ডলার প্রতি আউন্সে দাঁড়িয়েছে। এছাড়া, আন্তর্জাতিক বাজারে গোল্ড এক্সচেঞ্জ ট্রেডেড ফান্ডের হোল্ডিং পরিমাণ বৃদ্ধি পেয়েছে, বিশেষ করে মঙ্গলবার SPDR Gold Trust-এর হোল্ডিং 0.20 শতাংশ বেড়ে 864.46 টন হয়েছে।

রুপোর দাম আজ আন্তর্জাতিক বাজারে অপরিবর্তিত ছিল। স্পট সিলভার দাম 28.38 মার্কিন ডলার প্রতি আউন্সে স্থির ছিল। প্ল্যাটিনামের দাম 0.3 শতাংশ বেড়ে 940.35 ডলার প্রতি আউন্সে দাঁড়িয়েছে এবং প্যালাডিয়ামের দামও 0.83 শতাংশ বৃদ্ধি পেয়ে 973.16 ডলার প্রতি আউন্সে পৌঁছেছে।

খুচরা বাজারের দর: 

এদিন দেশের খুচরা বাজারে সোনার দাম বেড়েছে এবং রুপোর দামেও ঊর্ধ্বগতি লক্ষ্য করা গেছে। আজ খুচরা বাজারে 24 ক্যারেট সোনার দাম 410 টাকা বেড়ে 73,250 টাকা প্রতি দশ গ্রাম হয়েছে। 22 ক্যারেট সোনার মূল্য 380 টাকা বৃদ্ধি পেয়ে পৌঁছেছে 67,150 টাকায়। 18 ক্যারেট সোনার দামও 310 টাকা বেড়ে দাঁড়িয়েছে 54,940 টাকা প্রতি দশ গ্রামে। 

v

রুপোর প্রতি কিলোগ্রামের দাম আজ 500 টাকা বৃদ্ধি পেয়ে 86,500 টাকা হয়েছে। কলকাতায় রুপো কেনার জন্য আজ খরচ পড়েছে 86,500 টাকা।

শহরের সোনার বাজার

আজ চেন্নাইয়ে ২৪, ২২ এবং ১৮ ক্যারেট সোনার দাম ছিল যথাক্রমে ৭৩,২৫০, ৬৭,১৫০ এবং ৫৫,০১০ টাকা। একই দামে কলকাতা ও দিল্লিতেও সোনা বিক্রি হয়েছে। এই দুই শহরে ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের মূল্য ছিল ৭৩,২৫০ টাকা, এবং ২২ ক্যারেট সোনার মূল্য ছিল ৬৭,১৫০ টাকা। তবে ১৮ ক্যারেট সোনা কিনতে খরচ হয়েছে ৫৪,৯৪০ টাকা। বুধবার দিল্লিতে ২৪ এবং ২২ ক্যারেট সোনার দাম ছিল যথাক্রমে ৭৩,৪০০ এবং ৬৭,৩০০ টাকা, আর ১৮ ক্যারেট সোনার দাম ছিল ৫৫,০৭০ টাকা।

আজকের সোনার বাজারে বিভিন্ন ক্যারেটের সোনার দাম নিম্নরূপ ছিল:

  • চেন্নাই, কলকাতা ও দিল্লি:

    • ২৪ ক্যারেট: ৭৩,২৫০ টাকা (১০ গ্রাম)
    • ২২ ক্যারেট: ৬৭,১৫০ টাকা (১০ গ্রাম)
    • ১৮ ক্যারেট: ৫৪,৯৪০-৫৫,০১০ টাকা (১০ গ্রাম)
  • দিল্লি (বুধবারের মূল্য):

    • ২৪ ক্যারেট: ৭৩,৪০০ টাকা (১০ গ্রাম)
    • ২২ ক্যারেট: ৬৭,৩০০ টাকা (১০ গ্রাম)
    • ১৮ ক্যারেট: ৫৫,০৭০ টাকা (১০ গ্রাম)

সোনার দাম প্রতিদিন পরিবর্তিত হতে পারে, তাই সর্বশেষ আপডেট জানতে স্থানীয় বাজারের তথ্য অনুসরণ করতে হয়।

Post a Comment

0 Comments